Sun

17

Mar

2013

সমগ্র কুরআন শরিফ তিলাওয়াত ডাউনলোড করুন


Written By:

Khan Mahabub Hasan

Finance & Banking Department

Batch: 2009-10

 

আসসালামু আলাইকুম। তিতুমীর কলেজের প্রথম ব্লগ আল্লাহর নামে শুরু করছি। যাবতীয় জ্ঞানের মালিক একমাত্র আল্লাহ।

 

কুরআন সর্ব শেষ আসমানি কিতাব। এর পূর্বেও অনেক আসমানি কিতাব এসেছে। কিন্তু সেগুল কুরআনের মত মর্যাদায় অধিষ্ঠিত হয় নি। অতীতের কিতাব গুলো নির্দিষ্ট সময় ও নির্দিষ্ট জাতির জন্য নির্ধারিত ছিল। কিন্তু কুরআন সমগ্র মানব জাতির জন্য পথ প্রদর্শক। পৃথিবীতে প্রতিদিন সবচেয়ে অধিক পঠিত কিতাব হচ্ছে আল-কুরান। এছাড়াও অসংখ কুরআনের হাফেযদের অন্তরে এই কুরানকে গেঁথে রয়েছে।আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সঃ) এর উপর এই আসমানি কিতাব নাযিল হওয়ায় এর মর্যাদা অনেক বেশি। কুরআন নাযিল হওয়ার পরেই আরব জাতি অন্ধকার আইয়ামে জাহিলিয়া যুগ হতে এক নতুন আলোর সংস্পর্শে এসে তাদের নিজেদের কে সমৃদ্ধ করেছে। আমরা মুসলিমরা আজ এত বেশি সম্মানের অধিকারি শুধুমাত্র এই কিতাবটির জন্যই। কুরআন এমন এক কিতাব, যা তিলাওয়াত করলে কমপক্ষে ১০ নেকি পাওয়া যায়, মহান আল্লাহ যাকে চান তাকে আরও বেশি নেকি দান করেন। কুরআনের তিলাওয়াত যে ব্যক্তি শুনেন তারও সমপরিমান সওয়াব, তার আমল নামায় লিপিবদ্ধ হয়।


কুরআন হাশরের দিন তার অধিক তিলাওয়াতকারী ও এর শ্রবণকারীর জন্য মহান আল্লাহর কাছে সুপারিশ করবে এবং তাকে জান্নাতে নিয়ে যাবে। কুরআনের আরও অনেক ফযিলাত আছে। কিন্তু দুঃখের কথা, এত ফযিলাত থাকা সত্ত্বেও আমরা আজ কুরআনের চর্চা থেকে অনেক দূরে সরে গিয়েছি। আমাদের মধ্যে অনেক মুসলিমই আছে যারা কুরআন তিলাওয়াত করতেই পারে না। যারা কুরআন তিলাওয়াত করতে পারেন না, অন্ততপক্ষে তারা কুরআনের তিলাওয়াত তো শুনতে পারেন।  

 

"Mishari bin Rashid Al-Afasi "এর সমগ্র কুরআন শরিফ এর তিলাওয়াত নিচের লিঙ্কএ ক্লিক করে ডাউনলোড করুন। আশা করি সবার অনেক ভাল লাগবে।

 

 তিলাওয়াতের MP3ডিও ডাউনলড করার জন্ খানে   ক্লিক করুন

 

আল্লাহ রাব্বুল আলামিন আমাদের সবাইকে তার ইচ্ছা অনুযায়ী চলার এবং কুরআনের বেশি বেশি তিলাওয়াত করার তৌফীক দান করুন, আমিন।

Write a comment

Comments: 0

  • loading